Sunday, August 12, 2012

আমার দিনলিপি ১ম পর্ব












আমি আপনাদের মতই সাধারন একজন মানুষ, সাধারন কিছু স্বপ্ন কিছু আশা নিয়ে পড়াশোনা করছি এদেশের এক বেশ সাড়া জাগানো বেসরকারী একটি ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে স্থাপত্যকলা নিয়ে সবাই যেটাকে জানি  Architecture হিসেবে। আমার জীবনের সমস্ত হিসেব নিকেশ বিশ্ববিদ্যালয়ের ১ম দিনেই কিভাবে বদলে গেল সেটাই আজ আপনাদের সাথে শেয়ার করব............



"মা, আমি ক্লাসের জন্য যাচ্ছি আসতে দেরি হলে চিন্তা করো না"  ক্লাসের ১ম দিন লেট হতে চাই না তাই তাড়াতাড়ি বাসা থেকে বের হলাম। ভার্সিটি তে গিয়ে দেখি কেউ কারো দিকে ফিরে তাকানোর সময়টুকু পর্যন্ত  নেই। যাক অবশেষে একটা ভাল জায়গায় চান্স পেলাম ভাবতেই মনটা উতফুল্ল হয়ে উঠল । ফাষ্ট ইয়ারের ক্লাশ আর্কি ভবনের ৪ তলায় হবে এরকম একটা নোটিশ টাঙ্গানো দেখলাম ভবনের সামনে অনেক এক্সাইটমেন্ট নিয়ে ক্লাস এ ঢুকলাম ঢুকেই তো চক্ষু চড়ক গাছ

আমি ছিলাম প্রথম ছেলে যে সেই ক্লাস এ ঢুকল আমি মনে করলাম মনে হয় আমি ভুল ক্লাসে চলে এলাম কিনা বাহিরে গিয়ে আবার নিজের নাম তা নোটিশ বোর্ড এ দেখলাম, না ঠিকি তো আছে তাহলে এত মেয়ে কেন নোটিশ এ তো আরো কয়েকটা ছেলের নাম দেখলাম ওরা কই গেল যাই হউক গিয়ে ক্লাসের মাঝামাঝি যে বেঞ্চ এ কেউ নেই এমন একটা যায়গায় বসলাম একটু পর একটা একটু জাস্তি টাইপ মেয়ে এসে বসল আমার পাশে। মেয়েদের বাপারে আমার রেকর্ড বরাবরই  খারাপ তাই একটু সাইড হয়ে বসলাম আমি যাতে প্রথম দিন কোন অঘটন না ঘটে। মেয়েতা হটাত করে আমার দিকে তাকিয়ে বলে উঠল

" হাই, আমি বিথী তুমি?",

" আমি জীবন",

" কি ব্যাপার এত আড়ষ্ট হয়ে বসে আছ কেন ?”

“ না এমনি কখন মেয়েদের সাথে কো এডুকেশনে পড়িনি তো তাই একটু ভয় লাগছে”

“Architect পড়তে আসছ আর মেয়েদের ভয় পাবা তাতো হবে না"

আমি বল্লাম " আজ প্রথম দিন ত একতু সমস্যা হচ্ছে থিক হয়ে যাবে তোমাদের সাথে থাকতে থাকতে"

"হুমম, তারাতাড়ি ঠিক হলেই ভাল নাহলে জানত এখানে Ragging  আছে"

" সেটা তো সবখানেই আছে , ভয় পাবার কি হল" আমি বললাম,

" এখানকারটা একটু স্পেশাল" বলে একটু  রহস্যময়ভাবে হাসল, হাসলে ওর গজদন্ত দেখা যায়, অনেক কিউট লাগল ওর হাসিটা , কিন্তু আমি নিজেও তখনো জানতাম না কি বিপদে আমি পড়তে যাচ্ছি সামনে যেটা আমার পুরো জীবনটাকে একটা নতুন অধ্যায় এর সুচনা এনে দেবে।
  ............................................................................................................................................................



প্রথম দিনের ক্লাস বেশি একটা হল না নিজেকে খুব বড় বড় লাগছে অনার্সএ পরছি এখন আমাকে আর পায় কে এমন সময় একটা বড় আপু হটাত আমাকে দেখে বলল, এই ছেলে তুমি ফাস্ট ইয়ার না? আমি বললাম, জী। আপু বলে তুমই এখানে কি করছ ৬ তলায় তোমাদের orientation হচ্ছে তাড়াতাড়ি যাও, আমি  তো শুনে ভাবাচ্যাকা খেয়ে গেলাম সকালেই তো স্যাররা আমাদের ক্লাশে এসে আমাদের orientation দিয়ে গেল আবার কিসের? আমার মনের কথা পড়তে পেরেই কিনা আপু বলে উঠল , আরে ওইটা তো স্যারেরা দিল তোমার এখানকার সিনিওরদের সাথে দেখা করে পরিচয় হতে হবেনা?আমি আর মাথা ঘামালাম না তাড়াতাড়ি ৬ তলায় চলে গেলাম, উঠে দেখি আরেকটা আপু আমাকে দেখে বলল, এই তুই এইদিকে আয় আমার সাথে, তোর orientation আমি দিব বলে একটা রুম এ নিয়ে গেল। সেখানে গিয়ে দেখলাম উনি ছারাও আরো ২ জন আপু ওখানে আগে থেকেই ছিলেন যাই হউক আমার তো মজা লাগল যেদিকে তাকাই শুধু মেয়ে আর মেয়ে আমাকে ঢুকিয়ে দিয়ে তারা পিছনের দরজা বন্ধ করে দিল। যে আপুটা আমাকে নিয়ে এল সে আপুটা আমকে বলল , কোনহানের মাল তূমি বয়ান কর এবার

আমি আনন্দের সহিত নিজের নাম পরিচয় আর অন্যান্য বাখ্যা করলাম। একজন বলে উঠল, তোর শার্ট খোল। আমি শার্ট খুললাম। নিয়মিত ব্যায়াম করতাম তাই বডিবিল্ডারদের মত পেশী ছিল আমার আমি অবাক হয়ে দেখলাম অনেকে শিষ দেয়া শুরু করল, এবার আরেক বড় আপু জিজ্ঞেস করল, ছবি আঁকতে পার? আমি হ্যা বললাম। ভাল তাহলে এবার নিজের মেশিনের ছবি তা আঁকত। আমার ঘাম ছুটে গেল এই কথা শুনে  বলে কি এই আপু নিজের মেশিনের ছবি আকব কি করে

এবার এক আপু একটা বেত নিয়ে এল কথা থেকে যেন বলল না আঁকলে আজ তোর খবর আছে। আমি কোন রকমে একট্যাঁ হিজিবিঝি একে নিয়ে গেলাম তার কাছে। সে বলল, যা এবার ওই কোনার আপুর কাছ থেকে সত্যায়িত করে নিয়ে আয়। আমার হাত পা তো কাপাকাপি শুরু করে দিয়েছিল একে তো দেহে কোন কাপড় ছিল না তার উপর আমার হাতে আমারি মেশিনের ছবি এই অবস্তায় যদি কলেজের কোন স্যার বা পিয়নও আমাকে দেখে তাহলে আমার খবর হয়ে যাবে আমার চেয়ে দূর্ভাগা ওই সময় মনে হয় আর কেউ ছিল না। অনেক কষ্ট কর গেলাম ওই আপুর কাছে অনেক সাহস করে বললাম, আপু, ওই আপুটা বলেছে এই ছবিটা সত্যায়িত করে দিতে। আমাকে অনেক গম্ভির দৃস্টি দিয়ে কিছুক্ষন আপুটা দেখল তারপর ঠোটের কোনে একটু হাসির রেখা এনে বলল , দেখ ছেলে অরিজিনাল টা না দেখে আমার পক্ষে সত্যায়িত করা সম্ভব না। উনার এই টিচার মার্কা কথা শুনে আমার পিত্তি জ্বলে গেল ইচ্ছা করছিল অরিজিনালটা ওর মুখের ভিতর ঢুকাই দেই কিন্তু মুখে বললাম, আপু সবার সামনে? আমার লজ্জা অবনত মুখ দেখে সে কিভাবল জানিনা কিন্তু হটাত করে বলে, উঠল এই তোরা একটু বাহিরে যা তো আমি এর মেশিনের ছবিটা সত্যায়িত করব। আমাকে যে আপুটা বাহির থেকে নিয়া আসছিল সে ছাড়া বাকি সবাই বের হয়ে গেল। ওই আপুটা বলল, জয়া আমিও দেখব তোর মেশিন সত্যায়িত করন প্রক্রিয়া। বলে বাহিরে দরজাটা লাগিয়ে দিল আপুটা। আমাকে আর পায়কে নিজের ভেতরের পশুটা বের হবার জন্য ছটফট করছিল, আমি আমার জিন্সটা একটানে খুলে ফেললাম আমার পরনে এখন শুধু আমার জাঙ্গিয়া, হটাত আমার পিছনের আপুটা আমার পিঠে হাত দিল আর বলল খুব সুন্দর ফিগার বানাইছিস তুই কত মেয়েরে এইতার টেস্ট দিছস সত্যিকইরা বল তো, বলে আমার পেশী গুলিকে মনে হয় পরখ করে দেখছিল এমন সময় জয়া আপু বলল, কি হল ওইটা বাকি রেখেছ কেন খুলে ফেল। আমি একটু মুচকি হাসলাম আর জাঙ্গিয়াটাকে একটু নামালাম দেখি দুইটা মেয়ে বুভুক্ষু নয়নে আমার নিচের দিকে তাকিয়ে আছে, আমি আর দেরি করলাম না খুলে ফেললাম আমার শেষ বস্ত্র আমার ছোট সাহেব আস্তে করে মাথা চারা দিয়ে উঠল। ঘুমিয়ে আছে দেখে আপুরা বলে উঠল, কিরে এইটা ঘুমাইয়া আছে কেন ছবিতে তো দাড়াইয়া আছে। আমি বললাম, আমার এইটা একটু স্পেশাল নারি স্পর্শ ছাড়া দাড়ায় না আর এখানে নারী কোথায় পাব তাই আজকের মত এখানে থাক আপু?   জয়া আপু বলে উঠল, শালা নারী নাই মানে আমাদের দেখে কি নারী মনে হয় না তোর আমাদের দেখে দাড়া করা। না মানে আপু আপনারা তো সব ঢেকে রেখেছেন দাড়া করাব কি দেখে? আমি বললাম। শালা আমাদের দেখতে চায়রে মিতু, জয়া আপু বলে উঠল। কিন্তু আমাদের দেখলে তো আমাদের ঠান্ডা করতে হবেরে পারবি তুই ? আমি কিছু না বলে একটু হেসে আমার বাড়াটাতে হাত বুলালাম। এবার একটূ ভাল করে আমি জয়া আপুর শরীরের দিকে তাকালাম সাধারন বাঙালি মেয়েদের মত শরীর হাইট ৫'১" হবে বুকের গড়নটাও ৩৪ এর বেশি হবে না কিন্তু কোমরতা অসাধারণ।  যাকে বলে একবার পারফেক্ট ডগি কোমর। আর মিতু আপু একটু মোটার দিকে ৫'৩" এর মত লম্বা বাঙালি জাস্তি ফিগারের অধিকারিনি। ৩৮ এর নিচে হবে না তার দুই জাম্বুরা গুলো। তার ঠোট দুইটা ছিল সবচেয়ে আকর্ষনীয়। আমি বাড়াটায় হাত বুলাতে বুলাতে তার দিকে এগিয়ে গেলাম আর তার লোভনীয় ঠোটে চুমু খেতে লাগলাম এদিকে জয়া আপু আমার কাছে এগিয়ে আসতেই তাকে আমি নিচু করে বসিয়ে দিলাম সেও বুঝতে পারল আমার ইচ্ছা কি আর কথা না বারিয়ে আমার বাড়াটাকে নিজের মুখ গহবরে স্থান দিল………......





আপনাদের কমেন্টের উপরে নির্ভর করবে পরবর্তী পর্ব কত তাড়াতাড়ি হবে …..কিংবা আদৌ হবে কিনা যদি ভাল লাগে কমেন্ট করবেন আর যদি খারাপ লাগে তাহলেও দয়া করে বলবেন এটা আমার জীবনের প্রথম লেখা তাই ভুল ভ্রান্তি গুলো ধরিয়ে দিলে খুব উপকৃত হব...... জীবন

1 comment: